SEOClerks

Search This Blog

Tuesday, January 14, 2020

কিভাবে আপনি সাউন্ডক্লাউড ব্যবহার করবেন

সাউন্ডক্লাউড একটা মিউজিক বেজড ওয়েবসাইট। এই লেখা তে আপনি দেখতে পারবেন কিভাব আপনি সাউন্ড ক্লাউড মিউজিক ওয়েবসাইট টা ব্যবহার করবেন?

সাউন্ড ক্লাউডে আপনি অনেক অনেক মিউজিক আপলোেড করে রাখতে পারবেন তবে তার জন্য আপনাকে অবশ্যই পেইড ম্মেবারশীপ কিনতে হবে। তবে ফ্রি তে আপনি কিছু মিউজিক তুলে রাখতে পারবেন। তবে আপনি আনলিমিটেড টাইম সাউন্ড ক্লাউড থেকে সারা বিশ্বের অনেক অনেক ভালো আর্টিষ্ট দের গান শুনতে পারবেন ফ্রি তবে তার জন্য আপনাকে কোন টাকা বা ডলার খরচ করতে হবে না। প্রথমে চলেন দেখি কিভাবে মিউজিক সাইট সাউন্ডক্লাউডে রেজিষ্ট্রেশন করবেন।


sound cloud



সাউন্ডক্লাউডের হোম পেজে আসার পরে আপনি দেখতে পারবেন সাইন ইন, ক্রিয়েট একাউন্ট এবং ক্রিয়েটর একাউন্ট। সাইন আপ ফ্রি এবং সার্চ বক্স এবঙ আপলেঅড ইউর ওন।

সাইন ইন অপশনে আপনি দেখতে পারবেন-

 Sound Cloud


আপনি ইচ্ছা করলে কন্টিনিউ উইথ ফেসবুক এবং কন্টিনিউ উইথ জি মেইল এবং ইমেইল এড্রস এর মাধ্যমে লগ ইন করতে পারবনে।  ইমেইলে আগে রেজিষ্ট্রেশন করা থাকলে এখানে থেকে কন্টিনিউ করতে পারবেন। আর ফেসবুক এবং জি মেইলের মাধ্যমে লগইন করতে পারবেন ১০০% সিকিউরড। এখানে আপনার ফেসবুক বা জিমেইল হ্যাক হবার সম্ভাবনা নাই। কারন এই ফ্যাসিলিটিজ এর নাম এপিআই। যারা ওয়েবসাইট অনার তারা এই ফ্যাসিলিটিজ ব্যবহার করতে পারে। আর সেজন্য আপনাকে অবশ্যই পোগ্রামার বা এক্সপার্ট  হতে হবে। ক্রিয়েট একাউন্ট এ  ক্লিক করলে ও আপনি একই ফর্ম পাবেন। 


 Sound Cloud creator

আর ক্রিয়েটর একাউন্টে ক্লিক করলে আপনি ডাইরেক্ট আপলেঅড ফ্যাসিলিটিজ পাবেন। এছাড়া আপনি যদি কোন আর্টিষ্ট এর জণ্য প্রোফাইল তৈরী  করেন তাহলে  ক্রিয়েটর একাউন্টে ক্লিক করতে পারেন। আর যদি ক্লায়েন্ট আপনাকে আগে থেকেই ক্রিয়েটর একাউন্ট ডিটেইলস দিয়ে দেয় তাহলে সেটা আপনার জন্য সহজ হবে। যারা মিউজিশিয়ান এবং যারা মিউজিক কে বালেঅবাসে তাদের সবারই সাউন্ড ক্লাউড একাউন্ট আছে। ক্লাউড প্লাটফর্মে  পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় মিউজিক ওয়েবসাইট। 

 sound cloud

আপলোড এ ক্লিক করবেন। 
ক্রিয়েটর প্লাটফর্মে আপনি আপলোড ইউর ফাষ্ট ট্রাক এ ক্লিক করবেন। তারপরে আপনি সাইন ইন ফর্ম পাবেন।

 sound cloud


চুজ ফাইল টু আপলোড এ ক্লিক করে ফাইল চিনেইয়া দিলে ফাইল আপলোড হয়ে যাবে। 
আর প্রো ভার্সনে প্রাইজ লিষ্ট টা চেক করে দেখবেন প্রথমে। 
 sound cloud


এখানে প্রো প্যাকেজে পার মাসে ১২ ডলারের মাধ্যমে আপনি আনলিমিটেড গান আপলোড করতে পারবেন। 
 sound cloud


এখানে আপনি ক্রেডিট কার্ড এবং পেপালের মাধ্যমে  ইয়ারলি ফি পে করতে পারবেন। 
মিউজিক রিলেটেড আরো কিছু সাইট নিয়ে পরবর্তীতে আরো একটা আর্টিকেল তৈরী করবো।

 sound cloud

লগইন হবার পরে উপরে রাইট সাইডে ক্লিক করলে এই লিষ্ট টা আসবে। প্রথমে পিকচার নাও আসতে পারে। প্রোফাইল সেকশনে পিকচার এড করার অপশন পাবেন। 

 sound cloud


আপডেট ইমেজ সেকশানে আপনি ইমেজ আপলোড করবেন। উপরে ফলোয়ার স অপশনে আপনার প্রোফাইলে কতোজন ফলেঅ করতাছে সেটা শো করবে। আর আমি কতোজন কে ফলেঅ করতাছি সেটা ফলোয়িং অপশনে শো করবে। ট্রাক বলতে আমি কয়টা ট্রাক আপলোড করেছি তা বোঝাবে। 

 sound cloud

এখানে চারটি ট্রাক দেখাচ্ছে। একদম ডেট এবং তারিখ সহ েকবে কোথায় কিভাবে আপলোড করেছি তাও দেখাচ্ছে। প্লে বাটনে প্রেস করলে আপনার গান চালু হবে। 

 sound cloud

হোম পেজে আপনি যাদেরকে ফলো করতাছেন তাদের লেটেষ্ট আপযেট দেখাবে এবং সেই সাথে আরো যাদেরকে লাইক করেছেন সেই রিলেটেড বা সাউন্ডক্লাউড যদি মার্কেটিং করে থাকে কারো গান তাহলে সেটাও দেখা যাবে। 

 sound cloud

রাইট সাইডে সাউন্ড ক্লাউড দেখাবে কাকে কাকে আপনি ফলো করতে পারেন। 
আরো দেখাবে আপনি কার কার গান শুনতে পারেন। 
সাউ্ডক্লাউডে খুব ইম্পোর্টেন্ট একটা ভ্যাপার হইতাছে ডাউনলোড। অনেকেই আছেন  সা. কা এর গান ডাউনলোড করতে পারেণ তারপরে রিপোষ্ট করে অনেকেই। আরো দেয় লাইক এবং কমেন্ট। সো আপনি যদি সোশাল মিডিয়া মার্কেটিং করতে চান তাহলে  আপনাকে বুঝতে হবে রিপোষ্ট কি - বা ডাউনলোড কি বা রাইক কি বা কমেন্টস কি? 

এছাড়া আরো অনেক অনেক কিছু আছে যেটা আপনি নিজে ভিজিট করে করে জানতে পারবেন। 
আর যদি আপনি কোথাও বুঝতে না পারেন তাহলে নীচে কমেন্ট করেন আম িরিপ্লাই দিয়ে আপনাকে কোশ্চেনের উত্তর দেবার চেষ্টা করবো। 

আরো অনেক ডিটেইলস দেয়া আছে নীচের ইউটিউব ভিডিওতে। 









No comments:

Post a Comment

আপনি কিভাবে ক্লাসিফায়েড ওয়েবসােইট এ এড পোষ্ট করবেন?

# ক্লাসিফায়েড # এডপোষ্ট # অফপেজঅপটিমাইজেশণ # এসএইও # হোয়াইটহ্যাটএসইও # ডুফলো # হাইপারলিংক # ক্লাসিফায়েডএডপোষ্ট